হারিয়ে যেতে ইচ্ছে হয়
- মোঃ মাসউদ রানা ১১-০৫-২০২৪

জীবন একটি মহাকাব্য ঘাত- প্রতিঘাতে ভরা
শুরু থেকে শেষ অব্দি ছন্দ পতনে গড়া ।
খুব সহজ ভাবে নিতে চেয়েছি সব কিছু
আর এক সাথে ভাবতে যেয়ে জটিল করেছি
ভেবেছি এটাই বুঝি খুব সহজ ।

বার বছর ধড়ে কিছু ভাবিনা
কি ভাববো কার জন্য ভাববো, যাদের কে নিয়ে
ভেবেছি আর ভাবীয়েছি তারা অনেকেই
আজ নেই, যারা আছে তাদেরকে
অনেক ক্ষন ধরে মনে করিয়ে দিতে হয়, তবে
একটু মাথা নারায় কেও কেও চিন্তেই পারেনা।

দেহের ভিতর কটকট করছে, কে যেনো
মোর ভাঙা কামড়ায় এসে কড়া নারছে,
খুব ইচ্ছে হচ্ছে আজ আমার খালি পায়ে
বেড়াতে, কতদিন মাটির সাথে
মেশেনি আমার পচা মাংশের দেহ।

আত্তভুলা পৃথিবীর মাঝে, এখন আর
আমার দুষ্ট হৃদয় না বাঁজে,
কেও কারো নহে যে বাজনা বাঁজে
আজি দেহের মাঝে তাহা কে বাঁজায়?

সেদিন মাঝ রাতে কে যেনো
কানে কানে এসে বলল কেও কারু নহে,
তবে কেন এই মিছে খেলা ঘর,
মরিতে যদি হবে গর্ভ কিসে করি তবে,
অল্প কাপর পরে যখন যেতে হবে কবরে,
তবে কিলাভ কষ্ট করে রাজপ্রাসাদ গড়ে ।
হারিয়ে যেতে ইচ্ছে হয়,
কোন এক পর্বত মালাতে,
ইচ্ছে হয় হিমালয় পর্বতের চুড়ায় উঠে
বিশাল আকাশের মাঝে হারিয়ে যেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।